বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

২০২০ সালের ছুটির তালিকা সংশোধন

২০২০ সালের ছুটির তালিকা সংশোধন

নিজস্ব প্রতিবেদক:

সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের ছুটির তালিকা সংশোধন করেছে সরকার। এ পরিপ্রেক্ষিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সংশ্লিষ্ট দিনেই (৩০ জানুয়ারি) সরস্বতী পূজার ছুটি কাটানো হবে।

সরকারি ক্যালেন্ডারে এই পূজার ছুটি ২৯ জানুয়ারি থাকায় ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট ৩০ জানুয়ারি নির্ধারণ করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরে ৩০ জানুয়ারি সরস্বতী পূজা হওয়ার পরিপ্রেক্ষিতে বিভিন্ন মহলের দাবির পর ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি নেওয়া হয়।
আর ভোট পেছানোয় পূর্ব নির্ধারিত ১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নেওয়া হয়।

পূজার ছুটি নিয়ে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি বুধবারের পরিবর্তে ৩০ জানুয়ারি বৃহস্পতিবার সংশোধন করা হলো।

একইসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আদেশে জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারির পরিবর্তে ৩০ জানুয়ারি ভোগ করতে হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech